আব্দুল হালিম বড়ভূইয়া
খুব সুন্দর শান বাঁধানো একটা ফটো ফ্রেম ছিল
দূর থেকে দেখা যেতো তাঁর সোনালী ঝলক
আগলে রেখেছিলাম শোকেসের উপর
একদিন অজান্তেই পড়ে গিয়ে
ফ্রেমটা হলো চূর্ণবিচূর্ণ
শানিত কাঁচের অদ্ভুত চাহনিতে
বিষাদে ভরে গেল অন্তঃকরণ
বিদীর্ণ ফ্রেমটা এখন নেহাত উচ্ছিষ্ট
এত রম্য এত আস্বাদনের ফ্রেমটা আজ অদৃশ্য
আছে ফ্রেম সম্পর্কিত ঢালাও সজল স্মৃতি
অহোরাত্র যায়-আসে কেটে পড়ে সব অবদমন
তারপরও হৃদয়ঙ্গম হয় সেই ফ্রেমের বিমোহিত রূপ।
এখনও প্রতীয়মান
এতে সদস্যতা:
পোস্টগুলি (Atom)
এই সপ্তাহের জনপ্রিয় পোষ্ট
-
এই সময়টা আমার নয় । শৈলেন দাস । এই সময়টা আমার নয় মেঘে বাদলে জুটি কালবৈশাখী ঝড়ে তছনছ সেই ঘর যেখানে আমি থাকি। পুরো কবিতাটি পড়ু...
-
তোমারই নামে । মাম্পী দাস। আমি তো ছিলাম দুঃখে ভরা এমন এক বই যাকে নাকি খোলা দায়! পাঠক বললে তো তোমায় বলি সেরা যে বইটি শু...
-
শূন্য মনের মানুষ । মাম্পী দাস । আমি নির্জন অন্ধকারে আগাছায় পড়ে থাকা একবিন্দু শিশির সূর্য...
-
রোদেলা দুপুর । কুসুম কলিতা। দুপুরের প্রখর রোদে জর্জরিত শরীর একটু শীতল বাতাস চাই, ঝিলিমিলি করে রবির তীব্র রোদে কোনো ধরনের শান...
-
বহুরূপী । সুচরিতা দাস । আজকাল অসুরদের মুখ ঠিক যেন মানুষের অবয়ব, নেতিবাচক চিন্তা তাদের কালো ধোঁয়া হয়ে ছড়িয়ে পড়ছে সর্বত্র। পুরো কবি...
আকর্ষণীয় পোষ্ট
প্রতাপ : ১৭তম সংখ্যা (পূজা সংখ্যা - ১৪৩১)
প্রচ্ছদ : শুভজিৎ পাল সম্পাদকীয় ......... বছরের সবচেয়ে প্রতীক্ষিত উৎসব , দুর্গাপূজা। এই সময়টিতে বাঙালির প্রাণের মিলন , সংস্কৃতি আর ঐতিহ্যের...

সম্পাদকের জানাই কুর্নিশ।
উত্তরমুছুন